রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক-কৃষাণী প্রশিক্ষণ

মুকসুদপুরে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক-কৃষাণী প্রশিক্ষণ

বাংলার নয়ন সংবাদঃ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার উজানীতে পার্টারশীপ ইন ব্র্যাক ব্যাংক ডিএই কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক-কৃষাণীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৭ সেপ্টম্বর) বেলা এগারোটায় উপজেলার উজানী ইউনিয়নে ব্র্যাক ব্যাংক লিমিটেডের সহায়তায় ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার মোঃ বাহাউদ্দিন সেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএই ব্র্যাক ব্যাংক পার্টনারশীপ কৃষি উন্নয়ন প্রকল্পের ফোকাস পারসন ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস, কৃষি অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক (প্রশাসন-১) প্রশাসন ও অর্থ উইং মোহাম্মদ জহিরুল হক।

প্রশিক্ষণে প্রধান অতিথি তার বক্তব্য বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে কৃষির অভিযোজনে নতুন নতুন প্রযুক্তি গ্রহন, অনাবাদি পতিত জমি ও জলাবদ্ধ জমিকে আবাদের আওতায় নিয়ে আসা এবং সমবায় ভিত্তিক গ্রুপের সকল কৃষক একত্রে কাজ করে এলাকার কৃষি ও আর্থ- সামাজিক অবস্থার উন্নয়ন ত্বরান্বিত করতে হবে।
প্রশিক্ষণে ফোকাল পারসন ড. বিজয় কৃঞ্চ বিশ্বাস বলেন অত্র এলাকার সবজির স্থানীয় চাহিদা পূরন করে রাজধানী ও অন্যান্য শহরে সবজি সরবরাহের জন্য কৃষিকে বানিজ্যিকীকরণ করতে হবে এবং সে অনুসারে কৃষক গ্রুপের কাজের গতিশীলতা আনায়নে পরামর্শ প্রদান করেন। প্রশিক্ষণে এডিডি-১ মোহাম্মদ জহিরুল হকউজানী ও বাসুদেবপুর কৃষি গ্রুপের কৃষির উন্নয়নে সকল প্রকার সহযোগিতার আশ্বস্ত করেন এবং দলীয়ভাবে কাজ করে কৃষির উন্নয়নে মাসিক সঞ্চয় করার জন্য অনুরোধ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com